‘লাগে উরাধুরা’য় বাজিমাত

২০ সেকেন্ডের টিজারেই ঝড়ের ইঙ্গিত দিয়েছিল পবিত্র ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় থাকা রায়হান রাফী পরিচালিত, শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমার গান ‘লাগে উরাধুরা’। গতকাল সন্ধ্যায় এসেছে ২ মিনিট ৪৫ সেকেন্ড দৈর্ঘ্যের পুরো গানটি।

গতকাল সন্ধ্যায় ছয়টার দিকে প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই, এসভিএফ ও চরকির ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজসহ ছবির পরিচালক, নায়ক-নায়িকার ফেসবুক পেজে একযোগে প্রকাশিত হয় গানটি। পর্দায় দেখা যায় শাকিব খান ও মিমি চক্রবর্তীকে। গানটির শেষ দৃশ্যে চমক হিসেবে হাজির হন নির্মাতা রায়হান রাফী নিজে।

এদিকে গতকাল অভিনয় ক্যারিয়ারের ২৫ বছর পূর্ণ করেছেন শাকিব খান। গানটিকে অনেকে আবার দেখছেন ঢালিউডের অন্যতম এই শীর্ষ নায়কের ক্যারিয়ারের রজতজয়ন্তী পূর্তির উৎসব হিসেবে।

গানটি নিয়ে এর আগে দেওয়া সাক্ষাৎকারে রায়হান রাফী প্রথম আলোকে বলেছিলেন, ‘গানটি সব শ্রেণির মানুষের কাছে উপভোগ্য হবে। এটি গণমানুষের গান হবে। যেকোনো উৎসব আমেজে, বিয়েবাড়ি, হলুদের অনুষ্ঠান, কলেজ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তরুণদের মুখেও গানটি উঠে আসবে বলে আমি মনে করছি।

‘লাগে উরাধুরা’ গানটির কোরাস অংশের সুর রাজ্জাক দেওয়ানের ‘ঘুম ভাঙ্গাইয়া গেল রে মরার কোকিলে’ অংশ থেকে নেওয়া। ওই অংশটুকুর লেখা শরীফুদ্দিনের। আর গানের বাকি অংশ লিখেছেন রাসেল মাহমুদ, সুর ও সংগীত প্রীতম হাসানের। এতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা। গানটি নিয়ে প্রীতম হাসান গত শনিবার দুপুরে যুক্তরাজ্য থেকে হোয়াটসঅ্যাপে প্রথম আলোকে বলেন, ‘এটি একটি আইটেম গানের ফোক ফিউশন। এটি ড্যান্স বিটের একটি গান। সব ধরনের দর্শকের ভালো লাগবে এটি।’

সোর্সঃপ্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *