সমালোচনার কড়া জবাব দিলেন কিয়ারা

কান চলচ্চিত্র উৎসবে কিয়ারা তাঁর পোশাকের কারণে যতটা প্রশংসিত হয়েছেন, ততটাই সমালোচিত হন তাঁর ইংরেজি বলার ধরনের জন্যে।সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ফ্রান্সে যান কিয়ারা।এটাই তাঁর কান-এ প্রথম বার যাওয়া। অনেক আগেই এ তালিকায় নাম লিখিয়েছেন দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্যা রাই বচ্চন, অনুষ্কা শর্মা, সোনম কপূর, সারা আলি খান, অদিতি রাও সহ একাধিক অভিনেতা-অভিনেত্রী।

এই প্রথম দেখা গেল কিয়ারাকে, অড্রি হেপবার্নের মত পোশাক পরয়া দেখে যতটা প্রশংসিত হয়েছে, তার চেয়ে বেশি সমালোচিত হয়েছেন তাঁর ইংরেজি বলার ধরনের কারণে। গত কয়েক দিন ধরেই নেটপাড়ায় হাসাহাসি হচ্ছে তাঁকে নিয়ে। অবশেষে জবাব দিলেন অভিনেত্রী! ‘‘যে নারী অন্য নারীর হয়ে কথা বলে, তাঁর পাশে দাঁড়ান। তাঁকে উৎসাহ দিন, যাতে সেই মানুষটি নিজেকে বিশ্বাস করা শুরু করে।’’

কানে উপস্থিত আলোকচিত্রীদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, ‘‘আমার কাছে কান-এ আমন্ত্রণ পাওায়াটা খুবই সম্মানজনক। আমার কেরিয়ারের এক দশক হতে চলেছে। তার মাঝে অসাধারণ একটি প্রাপ্তি হল আমার। প্রথম বারের মতো কান চলচ্চিত্র উৎসবে আসতে পেরে এবং ‘রেড সি ফাউন্ডেশন ফর উইমেন ইন সিনেমা’ কর্তৃক সম্মানিত হতে পেরে আমি আপ্লুত।’’ পুরো কথাটিই তিনি ইংরেজিতে বলেছেন আর সেটা নিয়েই বাধল যত বিপত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *