এসেছে অনুরাধা–আসিফের ‘চিরদিনের জীবনসঙ্গিনী’

আসিফ আকবর ও অনুরাধা পাড়োয়াল

আসিফ আকবর ও অনুরাধা পাড়োয়ালফেসবুক থেকে

‘অনুরাধা ভারতের একজন বিখ্যাত সংগীতশিল্পী। তাঁর সঙ্গে গাইতে পারাটা অনেক সম্মানের। আমি মনে করি, এটি আমার ছোট্ট সংগীতজীবনে আর্কাইভ হয়ে থাকবে। আমার ক্যারিয়ারে নতুন পালক যোগ হবে।’ ভারতীয় শিল্পী অনুরাধা পাড়োয়ালের সঙ্গে দ্বৈত গান প্রসঙ্গে এমন মন্তব্য করেছিলেন আসিফ আকবর। শুরু থেকে গানটি নিয়ে গায়ক আসিফ আকবর বেশ উচ্ছ্বসিত ছিলেন। এই গানের সঙ্গে আবার একাধিক দেশের যোগ। সব মিলিয়ে গানটি নিয়ে উচ্ছ্বসিত ছিলেন সংশ্লিষ্ট সবাই। অবশেষে সেই গান এল অন্তর্জালে।

‘চিরদিনের জীবনসঙ্গিনী’ গানটির কথা লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী গীতিকার কবির বকুল। এর সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজা কাশেফ। এটি প্রকাশ হয়েছে ফ্রান্সভিত্তিক প্রতিষ্ঠান বিলিভ মিউজিক থেকে।

গানটির প্রকাশনা অনুষ্ঠানে

গানটির প্রকাশনা অনুষ্ঠানেফেসবুক থেকে

আসিফ জানান, ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের ১২ নম্বর কমিটি হলে আনুষ্ঠানিকভাবে গানটির প্রকাশনা সেরেছেন তাঁরা। যেখানে সাধারণত রাজনৈতিক সভা-সেমিনার হয়, সেখানে প্রথমবার কোনো গানের আয়োজন হলো। আসিফের ভাষায়, ‘যে বয়সে মানুষ গান থেকে সরে যায়, সে বয়সে আমি বলিউডে গান শুরু করেছি। আমার ডেডিকেশন লেভেল আলাদা। আমি যখন কাজ করি, সিরিয়াসলি করি। মিউজিক্যাল জার্নিতে প্রতিটি সফলতা আমার জন্য জরুরি। অতীতে যা হয়েছে, ভবিষ্যতে যা হবে, সেগুলো আমাকে আরও সামনের দিকে নিয়ে যাবে।’

কিছুদিন আগে ভারতের মুম্বাইতে গিয়েছিলেন আসিফ। সেই সফরেই গানটিতে ভয়েস দিয়েছিলেন তিনি।

আর অনুরাধা পাড়োয়াল আগেই কণ্ঠ দিয়ে রেখেছেন। গানটি নিয়ে আসিফের ছোট্ট মন্তব্য এ রকম, ‘হলফ করে বলতে পারি, একটি সমৃদ্ধ বাংলা গান।’ গানটির ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। গাজীপুরে চিত্রায়িত সেই ভিডিওতে আসিফের সঙ্গে মডেল হয়েছেন যুক্তরাজ্যপ্রবাসী সাবা বশির।

এর আগে আসিফের আরও একটি গান সুর ও সংগীত করার সুযোগ হয়েছে রাজা কাশেফের। তিনি বলেন, ‘আসিফ ভাই আমার পছন্দের একজন শিল্পী। তাঁর এমন দরাজ কণ্ঠ আমার প্রিয়। অনুরাধাজি গানটিতে কণ্ঠ দিয়েছেন। ভিসা জটিলতায় আসিফ ভাই আসতে পারেননি। তাড়াতাড়িই আসবেন। দুজনের কণ্ঠে গানটি দারুণ হবে, আমার বিশ্বাস। কারণ, এমন রোমান্টিক গানে অনুরাধা পাড়োয়ালের সঙ্গে আসিফের মতো এমন একটি কণ্ঠ দরকার ছিল।’

ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের ১২ নম্বর কমিটি হলে আনুষ্ঠানিকভাবে গানটির প্রকাশনা সেরেছেন তাঁরা

ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের ১২ নম্বর কমিটি হলে আনুষ্ঠানিকভাবে গানটির প্রকাশনা সেরেছেন তাঁরাফেসবুক থেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *